আমার উপর দৃঢ় বিশ্বাস রেখে আপনি চলাফেরা করেন।

আপু, আমি একজন পুরুষ হিসেবে বলছি। ধরুন আমি আপনার just friend, best friend বা এমন কিছু। এবং আমার উপর দৃঢ় বিশ্বাস রেখে আপনি চলাফেরা করেন।
আমার উপর দৃঢ় বিশ্বাস রেখে আপনি চলাফেরা করেন।
আমার উপর দৃঢ় বিশ্বাস রেখে আপনি চলাফেরা করেন।

কোনো এক যাত্রায় হয়তো আমি আপনার পিঠের বা ঘাড়ের কালো তিলকটা দেখে ফেলতে পারি। আর আপনার পিঠের তিল আমার অন্তরে গেঁথে থাকতে পারে আজীবন। হয়তো কোনো একদিন স্ত্রীর সাথে মনোমালিন্যের পর মনে পড়ে যেতে পারে just friend এর পিঠের সেই তিলকের কথা।
কথাবার্তার মাঝে আপনার দেওয়া মুচকি হাসি আমাকে আপনার প্রতি আকৃষ্ট করতে পারে। চোখ বন্ধ করলেই ভেসে উঠতে পারে আপনার সেই মুচকি হাসি।
কোনো এক আড্ডার আসরে হঠাৎ আপনার বুকের ওড়না সরে গেলে আমার চোখ পড়তে পারে আপনার বক্ষদেশে। আমি হয়তো দেখেও না দেখার ভান করে থাকব। সেটা আপনি বুঝবেনই না। আমি তো ছেলে ভালো। আমি আপনার দিকে খারাপ দৃষ্টি দেব না, এটা আপনার বিশ্বাস। কিন্তু সেদিন রাতে হঠাৎ ঘুম ভেঙে গেলে আমার মনে পড়তে পারে আপনার ওড়না সরে যাওয়ার দৃশ্যটা।
একসাথে চলার মাঝে আপনার হাত-পা বা মুখমণ্ডলের সৌন্দর্য আমার মনে গেঁথে যেতে পারে। আপনাকে বিদায় জানানোর পর আমি পেছন থেকে দেখে ফেলতে পারি আপনার হাঁটার দৃশ্য। আমি একাকী থাকলে বারবার চিন্তায় আসতে পারে আপনার হাঁটার দৃশ্যটা।
আমরা কখনো কখনো শয়তানের দ্বারা প্ররোচিত হয়ে থাকি। না চাইতেও আপনার সম্পর্কে অনেক চিন্তা চলে আসতে পারে। হয়তো আপনার কোনো ক্ষতি করি না। কিন্তু মাঝে মাঝে এসব খণ্ডচিত্রগুলো অন্তরে উঁকি দেয়। আর এখান থেকেই কু-প্রবৃত্তির জন্ম হয়।
এখন আপনি ঠিক করেন কী করবেন। আমার সাথে মিশে আমার নফসকে আপনার ছবিগুলো উপহার দেবেন নাকি একান্ত প্রয়োজন ছাড়া আমার থেকে দূরে থেকে নিজেকে আমার কল্পনা থেকে নিরাপদ রাখবেন। সিদ্ধান্ত আপনার।
আপু, সবশেষে একটি কথা। মনে রাখবেন, যেই পুরুষ আপনাকে নীল শাড়িতে কল্পনা করতে পারে, সেই পুরুষ আপনাকে পোশাক ছাড়াও কল্পনা করতে পারে।
***********
পোস্ট রেটিং করুন
ট্যাগঃ
About Author
1 comment
Sort by