বৈধ ভালবাসা পর্ব : ৬

 বৈধ ভালবাসা
পর্ব : ৬
গল্পকার : গল্প বুড়ি তিলোত্তমা


আমি মাগরিবের নামায পড়ে উঠতেই সব গুলো রুমে এসে হাজির"! ওরা আমাকে শাড়ী পড়ানোর জন্য খুব পীড়াপীড়ি শুরু করলো""!
আমি তো অবাক হয়ে চেয়ে আছি""! এই অবেলায় আবার শাড়ী কেন""?
এদের এমন আচারণের কিছুই বুঝতে পারছি না"!
!
বৈধ ভালবাসা পর্ব : ৬

বৈধ ভালবাসা পর্ব : ৬ 


সায়লার বিছানার উপর ছোট একটা লাগেজ দেখছি"""! লাগেজে শাড়ী কসমেটিক আরও অন্যান্য কিছু অর্ণামেন্ট ও রয়েছে""!
শাড়ীটা দেখতে বেশ সুন্দর লাগছে""! শাড়ীর কালার টা হচ্ছে মেরুন লাল জমিন মধ্যে গোল্ডেন কালার পাড় আর আঁচল"""। শাড়ীটা টাংগাইলের সিল্কের জামদানী শাড়ী""!
কিন্তু আমার এটা ভেবে আজব লাগছে। হঠাৎ শাড়ী এসব কসমেটিক কি কারণে আনা হয়েছে"!
কেউ তো আমাকে কিছু বলছেও না"""।
আমি সায়লাদের জিজ্ঞেস করতে যাবো ""! তখনি আম্মু রুমে চলে আসলো'"! ওরা সবাই আম্মুকে আসতে দেখে চলে গেল""। আমি আম্মুর মুখের দিকে তাকিয়ে দেখি""! আম্মুর মুখে গভীর চিন্তার ছাপ"পরে আছে"" ! আমি আম্মুকে কোন কিছু প্রশ্ন করার আগেই আম্মু আমাকে বলল""!
!
আম্মু আমাকে বলছে আজ নাকি আমার আর সাহিলের শরীয়াসম্মত ভাবে বিয়ে হবে"! আম্মুর কথা শুনেই আমি অবাক হলাম"! বুকে ভিতর ধুক ধুক কাঁপুনি উঠতে শুরু করলো""! আজ আমার বিয়ে"""।
আমি কি বলবো কিছুই বুঝতে পারছি না"!
কারন বিয়ে করার জন্য সবার কিছু তো মানসিক ভাবে প্রস্তুতি থাকতে"হয়""! আর আমি তো মানসিক ভাবে বিয়ের জন্য প্রস্তুত না"! কিন্তু কি আর করার ""। আল্লহ যদি আমার বিয়ের জন্য আজকের দিন নির্ধারণ করে থাকে "! তবে তাই আলহামদুলিল্লাহ""। কারন আল্লহ আমাদের জন্য যা করেন ""। তাতেই আমাদের জন্য কল্যাণ রয়েছে""!
কিন্তু ভেবে পাচ্ছি না এত তাড়াতাড়ি হুট করে আমাদের বিয়ের ডিসিশন টা কে নিলো""। তাই আমি আম্মুকে প্রশ্ন করলাম """"
!
আমি : আম্মু তোমরা আমাদের বিয়ের ডিসিশন কখন নিলা"'?
!
আম্মু : আমি এ ব্যাপারে কিছুই জানি না"!
মামা (সাহিলের দাদা) আমাকে আসরের নামাযের পর বলছে তোদের বিয়ের কথা ""! আমি আর মামাকে না করতে পারিনি""! বিয়ের কথা শুনে আমি তোকে তখনি জানাবো কিন্তু তখন জানাতে পারিনি""।
!
আমি : আম্মু কেন জানাতে পারনি"""
!
আম্মু : কারন তুই মামার রুমে বসে মামা আর সাহিলের সাথে কথা বলছিলি"""। আমি ভেবেছিলাম মামা তোকে সব বলছে""। কিন্তু মামা তোকে কিছু বলেনি"'?
!
মনে মনে বলি তোমার মামা আর মামার নাতি দুজনেই সব জানে'"। আর আমাকে কিছুই বলেনি""। বলে না যার বিয়ে তার খবর নাই পাড়া পড়শীর ঘুম নাই""!
!
আমি : না """! আমাকে তোমার বুড়ো মামা কিছুই বলে নাই"""। তুমি নানাজ্বীকে কিছু জিজ্ঞেস করনি"""! হঠাৎ এত তাড়াহুড়ো করে বিয়ের ডিসিশন কেন"'?
!
আম্মু : আমি জানিনা ""! মামা কেন এত তাড়াহুড়ো করছে"! তবে আমি মনে করি মামা যা করছে ঠিক করছে"! এই পদক্ষেপ আমাদের আরও আগে নেয়া উচিৎ ছিল'"! আর শোন তোকে আরেক কথা বলতে ভুলে গিয়েছি""!
!
আমি : আম্মু কি কথা বলতে ভুলে গিয়েছ""?
!
আম্মু : তোদের বিয়ে নাকি মসজিদে সম্পন্ন করা হবে""!
!
আম্মুর কাছে মসজিদে বিয়ে সম্পন্ন করার কথা শুনে আমি একটু অবাক হলাম"! মসজিদে বিয়ের সম্পন্ন করার কথা আমি শুনেছি আর হাদীসেও পড়ছি"!
কারন হয়রত ফাতিমা (রাঃ) আর হযরত আলী (রাঃ) বিবাহ মসজিদে নববীতে সম্পন্ন করা হয়েছিল"!
এই ভাবে বিবাহ করার নিয়ম থাকলেও "!বাস্তবে কিন্তু এর প্রতিফলন খুব একটা দেখা যায় না"!
এই বিয়েতে মেয়ের অভিভাবকে কোন খরচ করানো হয় না"! খুব কম খরচে বিবাহ সম্পন্ন হয়"! আর হাদীসে আছে কম খরচের বিবাহ বেশি বরকতপূর্ণ হয়""!
কারন ইসলামি সুন্নতি নিয়ম অনুযায়ী স্বল্প ব্যয়ে বিয়ে সম্পন্ন করা হবে"! এর ফলে বিবাহ করা সহজসাধ্য হয়ে যাবে"! আর যেনা বাজার হ্রাস পাবে"!
খুব সাধারণ ভাবে বিয়ে করাই ইসলামী নিয়মনুযায়ী উত্তম"।
!
আমি : আম্মু আমার কোন অভিভাবক তো এখানে উপস্থিত নাই"! তবে কি করে বিয়ে হবে""?
!
কারণ ইসলামী বিধান অনুযায়ী মেয়ের অভিভাবক ছাড়া মেয়ের বিয়ে সম্পন্ন হয় না""! আর এজন্যই ইসলামে পালিয়ে বিয়ে করা হারাম""! মেয়ের অভিভাবক হচ্ছে পিতা, পিতা না থাকলে বড় ভাই"! আর যদি বড় ভাই না থাকে তবে চাচাদের মাঝে কেউ অভিভাবক হবে"!
আর যদি এরকম কেউ না থাকে তবে সমাজের দ্বায়িতশীল ব্যক্তি মেয়ের অভিভাবক হতে পারবে""! আমার যেহেতু বাবা বা বড়ভাই কেউ নেই ""! সে ক্ষেত্রে আমার ছোট চাচ্চু আমার অভিভাবক'"! কিন্তু চাচ্চু তো এখানে উপস্থিত নাই""!
!
আম্মু : তোর ছোট চাচাকে আমি আর তোর নানাজ্বী ফোনে সব কথা খুলে বলেছি"! সে আসতেছে ""। তোর চাচ্চু রাস্তায় আছে""!
!
আমি : চাচ্চু আসতেছে তা না হয় বুঝলাম"!' কিন্তু নানু""? আর নানু তো আসেনি"!
আমার বিয়ে হবে আর নানু থাকবে না "!
আম্মু তা কি করে হয়""?
!
আম্মু : তোর নানুকে তুষার মোটরসাইকেল করে নিয়ে আনতে গিয়েছে"! এশার নামাযের পর তোদের বিবাহ সম্পন্ন করা হবে"! এজন্য তুই তাড়াতাড়ি রেডি হয়ে নে""। আমার তো অনেক কাজ"!
!
আম্মু তো এখন মহাব্যস্ত """। হাজার হলেও তার একমাত্র মেয়ের বিয়ে"! তার চেয়ে বেশি ব্যস্ত সাহিলদের বাড়ির মানুষ""!
কিন্তু আমি ভাবতে পারছি না আমার বিয়েটা এতটা সাধারণভাবে সম্পন্ন করা হবে"! আলহামদুলিল্লাহ আমার নিজেকে বেশ ভাগ্যবতী মনে হচ্ছে""!
কারন আল্লহ আমাদের বরকতপূর্ণ বিবাহ করার সৌভাগ্য দান করছেন""! কয়জন মানুষের এভাবে বিয়ে করার ভাগ্য হয়"! আমি এটা ভেবে পাচ্ছি না এত ভাল আইডিয়াটা কার হতে পারে"?
!
কিছুক্ষনে মাঝে নানু আর ছোট চাচ্চু এসে পরছে""। আমি ভাবছি আমাদের এমন করে হঠাৎ বিয়ের কথা শুনে সাহিলের মামা আর আমার মামা কেমন রিয়্যাক্ট করবে আল্লাহ জানে""!
এশার আযান পড়ে গিয়েছে"! আমি আযান দেয়ার সাথে সাথেই নামায টা পড়ে নিলাম"! আমার নামায পড়া শেষ হতেই চাচ্চু বাহির থেকে আমাকে ডাক দিল""!
!
আমি চাচ্চুকে সালাম দিয়ে ঘরে আসতে বললাম""! চাচ্চু আমার সালামের উত্তর দিয়ে কিছু কথা বলল""! আমি মনোযোগ দিয়ে চাচ্চুর কথা শুনলাম""! চাচ্চু আমাকে জিজ্ঞেস করলো আমার এই বিয়েতে মত আছে নাকি""!
আমি লজ্জায় চুপ করে রইলাম""!
"
হাদীসে বর্ণনায় এসেছে, রাসূল (সাঃ) বলেছেন, বিবাহের ক্ষেত্রে মেয়েদের সম্মতি নিতে বলেছেন""। এক সাহাবী নবীজি কে জিজ্ঞেস করলেন, লজ্জায় যদি মেয়েটি কিছু না বলতে পারে"!
তখন রাসূল (সাঃ) বলেছেন, নিরবতা সম্মতির লক্ষণ"!
!
চাচ্চু আমার সম্মতি নিয়ে মসজিদে চলে গেলেন"! চাচ্চু চলে যাওয়ার পর আমার খুব হাসি পেল"! কারণ বিয়ের রেজিস্ট্রি হয়ে গিয়েছে"! এখন আবার আমার সম্মতি নিতে এসেছে"!
!
আমার সাত ননদ এসে আমাকে সাজানো শুরু করলো"! আমি বেশি সাজতে পছন্দ করি না"! এজন্য সুন্দর করে শাড়ী পড়ে চোখে কাজল দিলাম", ঠোঁটে হালকা লিপস্টিক সাজ দিলাম আর খোঁপা করে চুলে ফুলের গাজরা দিলাম""!
!
সাহিল দেখছি বিয়ের জন্য ভাল প্রস্তুতি নিয়ে এসেছে"। আমার ননদেরা এক একজন এক এক কথা বলছে'"! এরা সবগুলো বলছে দাদাই তো বিয়ে পাগল হয়ে গিয়েছে"""। আর বিয়ের পর বউ পাগল হয়ে যাবে'""।
এরা এক একটা এত পাকনা কি আর বলবো''"।
মনে মনে বলি তোদের বিয়ের সময় এই সবগুলো কথার শোধ তুলবো""!
!
মসজিদে আমাদের বিয়ে সম্পন্ন হয়ে গিয়েছে""। সবাই বাড়ি চলে এসেছে'"! সাহিলদের বাড়িতে লোকে ভর্তি ""। নানাজ্বী সবাইকে খেজুর দিয়ে মুখ মিষ্টি করাতে বললো""! কারন বিবাহ সম্পন্ন করার পর খেজুর দিয়ে মিষ্টি মুখ করানো সুন্নত'"।
!
কিন্তু মিষ্টি খাবার পরেও তাদের সবার মুখটা তিতা হয়েই আছে"! গ্রামের লোক এক একজনের মুখে এক এক রকমের কথা বলছে""!
কেউ বলছে কি এমন হল বিয়ে এত তাড়াহুড়া করে দিলো""!
কেউ বলছে এই রকম আজব বিয়া জীবনে দেখি নাই""!
কেউ বলছে, কই বিয়েতে বউরে তো কবুল বলতে দেখলাম না"'!
মসজিদে বিয়ে হইলো তা বউ গেল না কেন"? তবে বিয়ে হইলো কেমনে""? ইত্যাদি ইত্যাদি
!
আমাদের বিয়ে নিয়ে মানুষের মনের মাঝে হাজার প্রশ্ন আর হাজার কৌতূহল বিরাজ করছে""! এদের কি করে বুঝাই "! হাদীস অনুযায়ী বিয়ের আসল নিয়ম এটাই"!
আমরা আসলে বিয়ে সাদীতে ইসলামী নিয়মের চেয়ে নিজেদের বানানো নিয়মগুলো বেশি জাহির করে বেড়াই তো"! এজন্য হাদীস কোরআন অনুযায়ী সহীহ কিছু দেখলেই আমাদের মাঝে নতুন নিয়ম বলে মনে হয়""।
আসলে এসব নতুন কোন নিয়ম নয়"! আসল কথা হচ্ছে আমাদের জ্ঞানের স্বল্পতা আর জানার ভুল""।
আল্লহ আমাদের সকলকেই যেন সঠিক বুঝার তৌফিক দান করেন""!
!
আজ আমার ভাবতেই ভাল লাগছে""। আজ থেকে আমি সাহিলের বৈধ স্ত্রী "! আজ ওনার কাছে যেতে আমার আর কোন বাঁধা নেই"! আজ থেকে তাকে আমার জন্য আর কোন কষ্ট পেতে হবে না""। আর কখনও অপেক্ষায় থাকতে হবে না"! আমাদের আর কোন লুকোচুরি করতে হবে না""!
আমি আমার দাম্পত্যজীবনে চেষ্টা করবো সাহিলের সব আবদার মেনে নিতে'"! আজ আমি সাহিলকে এটাই প্রমাণ করবো যে, বৈধতার মাঝে কোন ভয় থাকে না, থাকে শুধু আল্লহর রহমত আর ভালবাসা ""। আর অবৈধতায় থাকে শয়তানের ধোঁকা আর গুণাহের ভয় ""!
আমি সব সময় চেষ্টা করবো সাহিলকে সন্তুষ্ট রাখতে""।
কারণ একজন আদর্শ স্ত্রীর বৈশিষ্ট হচ্ছে সর্ব বিষয়ে তার স্বামীকে খুশি রাখা""।
!
আমি সায়লার রুমে বসে আছি""। তুষার আর চাচ্চু আমার কাছে এসে বসলো"! তুষার আজ তো বেশ খুশি আমার পার্মানেন্ট ভাবে বিয়ে হয়ে গেল"""। আর কদিন পর থেকেই ও একাই আম্মুর আদর খাবে""!
চাচ্চু এসেই আমার হাত ধরে কেঁদে দিল"! চাচ্চুর জন্য আমার খুব খারাপ লাগছে ""।
কারন চাচ্চু আমাদের খুব ভালবাসে"। চাচ্চুর নিজের কোন মেয়ে নাই""। তার দুটো ছেলে""! এজন্য চাচ্চু আমাকে একটু বেশি ভালবাসতো""। কিন্তু চাচীমার জন্য তা প্রকাশ করতে পারতো না""। আজ আব্বু নেই ""! আব্বুর অবর্তমানে চাচ্চু আমার অভিভাবক হয়েছে""! কিন্তু তিনি অভিভাবক হিসেবে আমাদের প্রতি কোন দায় দায়িত্ব পালন করতে পারেনি""! আমি বুঝতে পারছি চাচ্চুর মনে নানা রকমের অনুসূচনা বিরাজ করছে""!
এজন্য আজ চাচ্চু নিজের আবেগকে আটকে রাখতে পারছেনা""। তার মনের মাঝে নানা রকমের কষ্ট বাসা বেঁধেছে"""।
!
কিন্তু চাচ্চুর সব কষ্টের মাঝেও মুখের এক কোণায় এক চিলতে সুখের হাসি দেখতে পাচ্ছি""! তা হলো সাহিলকে মেয়ের জামাই হিসেবে পেয়ে চাচ্চু খুব খুশি""! জামাই নাকি তার খুব পছন্দ হয়েছে"!
চাচ্চু আমার সাথে কথা বলে আমাকে অনেক উপদেশ দিলেন""। চাচ্চুর উপদেশের সারমর্ম একটা বিষয়ে ছিল""।
তা হল একজন বউ যথেষ্ট সংসারটাকে সুন্দর করে গড়ে তোলার জন্য "! আবার একজন বউ যথেষ্ট সংসারের শান্তুি নষ্ট কররা জন্য""!
!
কারন চাচীমার কারণে আমার দাদুবাড়ীতে যত অশান্তি হয়""! চাচ্চুর জন্য মাঝে মাঝে খুব মায়া হয়"! আমার বেচারা চাচ্চু বর্তমান যুগের নির্যাতিত পুরুষ""! চাচ্চু শুধু দুটো ছেলের দিকে তাকিয়ে চাচীমাকে কিছু বলে না"""। বিষ খেয়ে বিষ হজম করছে""!
সত্যি মানুষের জীবন কতটা বিচিত্র ""। আমার আব্বু বেঁচে নেই তারপরও আম্মু আজও তার জন্য কতটা ভাবে""। আর চাচ্চু বেঁচে থাকতেও চাচিমার কাছে তার কোন মূল্যায়ণ নাই""! সবি ভাগ্যের নির্মম পরিহাস ""!
!
চাচ্চু আমার আর বাড়ির সবার কাছ থেকে বিদায় নিয়ে চলে গেলেন"! চাচ্চু চলে যাবার পর আমার বিচ্চু বাহিনী ননদগুলো এসে হাজির""! নানাজ্বী আর সায়বা মিলে সাহিলকে নিয়ে এসে আমার পাশে বসিয়ে দিল""।
!
এখন শুরু হলো স্টুপিড মার্কা কথার মেলা ""! কে কি কি বলতে পারে""! নানাজ্বী তো বলেই বসলো সাহিলকে বউ পেয়ে তাকে যেন ভুলে না যায়""! নানীমা বলল, আজকাল আর দাদীর কথা তো মনেই থাকবে না""!
সবাই কেন যে এসব ভাবে আমি বুঝতে পারি না"!
আর আমার ননদের তাদের দাদাইয়ের কাছে একটাই আবদার ""! তা হল একদিন করে এক একজনকে আমার কাছে তাদের ঘুমাতে দিতে হবে""!
!
আমি মনে মনে বলি একজন করে ঘুমালেও এক সপ্তাহ আরামছে কেটে যাবে""! বেচারা সাহিল তো এদের কথা শুনে বিরক্ত হচ্ছে"! কারন ওদের দিয়ে কোন বিশ্বাস নেই""।
!
সাহিল তো বিরক্ত হয়ে বলেই ফেলল, হুম বুঝলাম" তা আজ কে ঘুমাবি তোদের ভাবীর পাশে""। তা কি ঠিক করছিস""?
!
একথা শুনেই তো শুরু হলো ওদের মাঝে প্রতিযোগিতা "! কে ঘুমাবে আমার পাশে''
সাহিলের এই কথা শুনে তো আমার ভিষণ হাসি পাচ্ছে""! বেচারা কত কষ্টে এই বুলি টা বলল"""। আর সবাই বিষয়টাকে সিরিয়াস ভাবে নিয়ে নিলো""!
মনে মনে বলি যদি লাইগা যায়""! আমার ননদ এক একটা ওয়ান পিছ""! যদি তাদের ভাইয়ের কথায় আমার সাথে সত্যি থাকতে চায়""। তবে বেচারা সাহিল তো দুঃখে কষ্টে স্টোক করবে""!
!
ওদের চেঁচামিচি দেখে নানিমা এসে বললো,
!
নানিমা : আমার নাতবৌর কাছে কে আবার ঘুমাবে""? নাতবৌর কাছে ঘুমাইলে আমার নাতির ঘুমাবে""। তোরা ক্যান ঘুমাবি""?
!
নানাজ্বী : হুম ঠিক কইছো গিন্নী ""! নাতনিরা শোন আজ যদি তোর ভাই মিষ্টি মুখ না করতে পারে""। তবে এবার রাগে ৬ মাসের আগে আর তোদের দাদাই বাড়ি আসবে না""।
!
নানাজ্বী দেখছি ভিষণ পাজি হয়ে গিয়েছে"! সব সময় কেন যে ভাবেন তার নাতি মনে হয় শুধু আমার জন্যই ঢাকা থেকে টাংগাইল আসেন"! এখন এসব কথাগুলো এই বিচ্চু বাহিনীর মাথায় ও ঢুকিয়ে দিচ্ছে""।
!
সাবিহা : দাদা তুমি কোন মিষ্টির কথা বলছো""। রসগোল্লা নাকি চমচম""!"
!
সায়মা : না দাদা আমরা কেউ ভাবীর কাছে ঘুমাবো না" আর দাদাইকে বিনা মিষ্টি মুখে থাকতেও হবে'""! শুধু আমাদের শর্ত মানলেই হবে"!
!
সাহিল : শর্ত মানে ""। কিসের শর্ত ""? বউ আমার আমার রুম ""। আর তোদের শর্ত মেনে আমাকে আমার রুমে যেতে হবে""?
!
সামিহা : দাদাই তুমি শুধু আমাদের বাসর ঘর সাজনোর টাকা দিয়ে দিলেই হবে"। আর কোন শর্ত তোমাকে পালন করতে হবে না""!
!
সাহিল : এই তোরা কিসের টাকার কথা বললি""?
!
সায়লা : দাদাই তুমি বিয়ে করতে না করতেই কানে কালা হয়ে গেলে""! বাসর ঘর সাজানোর "৭০০০ টাকার কথা বলছি"'"!
!
সাহিল : এই তোরা সব গুলো তো ডাকাত রে""! আমি আমার নিজের টাকা দিয়ে ফুল কিনে এনেছি""। আর তোরা ফুলগুলো কোন রকমে লাগিয়ে ৭০০০ টাকা চাইছিস"""। মগের মুল্লুক নাকি""! দাদা তুমি কি ওদের কিছু বলবা""!
!
নানাজ্বী : এই তোরা আজকের মত তোদের দাদাইকে ছাইড়া দে""। সামনে তোদের ডাবল করে দিবোনি""!
!
সায়কা : দাদা বাকির নাম ফাঁকি""!
!
সায়বা : সামনে কবে আবার ডাবল করে দিবে ""।
!
নানাজ্বী : সামনেই তোদের দাদাইয়ের বিয়ের অনুষ্ঠান হবে""!
আজ হচ্ছে এই মাসের ৯ তারিখ""! এই মাসের ১৫ তারিখে মিষ্টির মামা আর ২০ তারিখে সাহিলের মামা আসব!
২২ তারিখে মিষ্টিদের বাড়িতে অনুষ্ঠান "! আর ২৩ তারিখে আমাদের বাসায় অনুষ্ঠান হইবো""ইংশাআল্লহ""।
তাই এবার বেচারারে ছাইড়া দে""।
!
নানাজ্বীর কথা শুনে সবগুলো খুশিতে লাফাচ্ছে""! ওদের তো ভিষণ মন খারাপ ছিল ""। একটা ভাইয়ের বিয়ে হলো তাও আবার এতটা সিম্পল ভাবে""! এখন তো বিয়ের অনুষ্ঠানের কথা শুনে সবগুলোর মনে লাড্ডু ফুটছে ""!
আমার তো ভিষণ হাসি পাচ্ছে""! এক বিয়ে নিয়ে এরা আর যে কত কাহিনী করবে "। আল্লাহ জানে""!
!
সবাই অনেক কথাবার্তা বললো"! আমার তো ক্ষুধায় পেটে ইঁদুর দৌড়াচ্ছে""!
আমার দু মা মানে আম্মু আর শ্বাশড়ী মা এসে আমাদের সবাইকে খেতে দিলো""! নানাজ্বী বড় একটা প্লেটে করে আমাকে আর সাহিলকে এক সাথে খাবার দিতে বললো""।
কিন্তু আমার নানু এসে বলল, আমাদের একসাথে খাবার খেতে দিলে আমরা দুজনেই খাবার খেতে লজ্জা করবো"! এজন্য নানু আম্মুকে বলল, আমাদের যেন এক প্লেটে খাবার নিয়ে দুজনকে খাইয়ে দেয়""। আম্মু নানুর কথায় দুজনকেই খাইয়ে দিচ্ছে "! আমাদের সাথে আবার তুষার যোগ হইছে"! এই ছেলেটা এতটা হিংসুটে""! আম্মু আমাকে একটু বেশি আদর করলেই তুষার আমার সাথে হিংসা করে"! কই এখন তো সাহিলের সাথে হিংসা করছিস না""।
সবাই সবাইকে খাইয়ে দিচ্ছে "! সবাই মিলে এখানে বেশ মজা করছে"!
!
আজ আমার একটুও মনে হচ্ছে না শ্বশুড়বাড়ি আছি"! মনে হচ্ছে নিজের বাড়িতে আছি""! ইস এইরকম যদি সবাই একসাথে থাকতে পারতাম"""!
!
আমার নানু আর সাহিলের দাদী এই দুজন মিলে আমাকে সাহিলের রুমে নিয়ে গেল""! এই দুজনের উপদেশ বাণী শুনতে শুনতে আমি পাগল হয়ে যাবো""। দুই নানু আমাকে রেখে চলে গেল'"!
!
আজকে এই প্রথম আমি সাহিলের রুমে আসলাম""! সাহলের রুমটা বেশ পরিপাটি"! এখন অবশ্য সাহিলের একার রুম না "! আমি ও এই রুমের সমান ভাগীদার"! আমাদের রুম টা আমার ননদেরা খুব সুন্দর করে সাজিয়েছে"! রুমটা সাজানো হয়েছে রজনীগন্ধার স্টিক আর গোলাপ দিয়ে ""! এজন্য রুমটা ফুলের সুন্দর স্মেলে ভরে গিয়েছে""। রুমের সব জায়গা ফুল দিয়ে সাজানো""! কিন্তু কেন জানি ওরা বিছানা টা ফুল দিয়ে সাজায়নি""! 🌹🌹🌹🌹
!
ননদের কথা বলতেই আমার ননদেরা এসে হাজির""। এরা এসে আমার সাথে ছবি তোলা শুরু করছে""। আমি ছবি তুলবো না ""! তারপর ওরা জোর করে ছবি তুলতেছে""।
ওদের শব্দ পেয়ে নানাজ্বী এসে ওদের হাতে ৩৫০০ টাকা ধরিয়ে দিয়ে সবগুলোকে ধমক দিয়ে রুম থেকে নিয়ে চলে গেল"!
আহারে দাদার নাতির জন্য কত চিন্তা"! এমন দাদা সবার ঘরে ঘরে থাকা দরকার"! এমন দাদা সব নাতিদের থাকলে আর নাতিদের বিয়ের চিন্তা করতে হবে না""।
!
সাহিল দরজার সামনে এসে আমাকে লম্বা একটা সালাম দিয়ে রুমে ঢুকলো""। তারপর দরজা টা লক করে দিল"! আমি সাহিলের সালামের জবাব দিলাম"! আমি কেন জানি ভয়ে কাঁপতেছি"! সাহিল আমার সামনে এসে দাড়াতেই কেন জানি ভয় টা আরও বেশি বেড়ে যাচ্ছে "! সাহিল আমার কপালে হাত রেখে তিনবার দোয়া পড়লো"! ওনি আমার কপালে হাত রাখতেই আমি বারবার কেঁপে উঠছি"! কেমন জানি এক অন্যরকম অনুভূতি অনুভব করছি"""।
তারপর দুজনে মিলে দুরাকাত শুকরানের নামায পড়লাম""!
!
আমার শাড়ী পড়ে খুব অসস্থি লাগছে""! হঠাৎ সাহিলের দিকে আমার চোখ পড়লো""! মেরুন কালারের পাজ্ঞাবীতে আমার বরটাকে মাশআল্লহ ""! খুব সুন্দর লাগছে"""। আজ দুজনকেই সুন্দর লাগছে""!
সাহিল আমার দিকে তাকিয়ে বলে উঠলো"""


চলবে,,,,,,,,,,
🎁🎁🎁

Tags: বৈধ ভালবাসা পর্ব : ৬, Boidho Valobasa part: 6, Love Story , Valobasar Golpo
পোস্ট রেটিং করুন
ট্যাগঃ
About Author

টিউটোরিয়ালটি কেমন লেগেছে মন্তব্য করুন!