Job News - সরকারি-বেসরকারি চাকরির খবর

 সরকারি-বেসরকারি চাকরির খবর জানুন ১০টি সাইট দিয়ে

যারা চাকরির খবর জানার জন্য উপায় খুঁজে পাচ্ছেন না তাদের জন্য আমি সেরা ১০টি ওয়েবসাইট নিয়ে হাজির হয়েছি। বর্তমানে আমাদের দেশের মানুষ চাকরির জন্য নানা ধরণের উপায় অবলম্বন করে থাকে। কিন্তু ঠিক কোথায় ভালো চাকরির সার্কুলার পাওয়া যায় সেটা অনেকি জানে না। তাই চাকরির খুঁজ খবর রাখার জন্য এই ওয়েবসাইটগুলো বেঁছে নিতে পারেন।


Job News - সরকারি-বেসরকারি চাকরির খবর

Job News - সরকারি-বেসরকারি চাকরির খবর 



২০১৭ সালের জরিপ অনুযায়ী বাংলাদেশের তরুণদের বেকারত্ব হার ১২.৮ শতাংশ এবং উচ্চশিক্ষিত বেকারত্ব হার ১০.৭ শতাংশ। সুতরাং আমাদের দেশের শিক্ষার হার বাড়লেও বেকারত্ব হার কমে নাই তাই জব পাওয়ার জন্য আপনাকে প্রতিযোগিতায় নামতে হবে।

সব জায়গায় চাকরির খবর রাখতে হবে কারণ বিভিন্ন সময় ভালো ভালো জব সার্কুলার দেওয়া হয়। অনলাইনে বিভিন্ন সাইটে চাকরির সার্কুলার পাওয়া যায় আপনি চাইলে সেখান থেকে চাকরির সকল তথ্য নিয়ে জব পেতে পারেন।

১। BDJobs.Com-থেকে চাকরির খবর
২। JagoJobs.Com-থেকে চাকরির খবর
৩। CareerJet.Com.BD-থেকে চাকরির খবর
৪। ChakrirKhoborBD.Com-থেকে চাকরির খবর
৫। BDJobAlert.Com-থেকে চাকরির খবর

৬। BD-Pratidin.Com
৭। ProthomAlo.Com
৮। NtvBD.Com
৯। BD24Live.Com
১০। JagoNews24.Com

অনেকে আছে সরকারি চাকরি করতে ইচ্ছুক কিন্তু সরকারি জব পাওয়া বর্তমানে ভাগ্যের বেপার। বাংলাদেশ সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনী বছরের বেশির ভাগ সময়ই জব সার্কুলার দিয়ে থাকে।

কিন্তু সবাই ট্রেনিং এ টিকতে পারে না অথবা সামর্থ নেই। আপনি চাইলে ইন্টারনেটে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেখানে দৈনিক চাকরির খবর দেওয়া হয় সেখান থেকে সরকারি চাকরির খবর পেতে পারেন অথবা বিভিন্ন সরকারি সাইট রয়েছে যেখানে সরকারি জব সার্কুলার পাওয়া যায়।

কিভাবে ইন্টারনেট থেকে জব নিউজ পাবেন? সেটা হয়তো অনেকেই জানেন না। আজকে আমি এই আর্টিকেলে ইন্টারনেটে জব সার্কুলার ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করবো। বাংলাদেশে শীর্ষ ১০টি নিউজ সাইট রয়েছে যেখানে বিভিন্ন খবরাখবর প্রচার করা হয়।

অনেকে আছে যারা পড়ালেখার পাশাপাশি পার্টটাইম জব করতে চায় হ্যাঁ এটা একটি ভালো উদ্যোগ। পার্টটাইম চাকরি করলে আমাদের দেশের শিক্ষিত বেকারত্ব হার কমে আসবে। অনলাইনে বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রতিষ্ঠান জব সার্কুলার দিয়ে থাকে তাদের কোম্পানিতে জব করার জন্য।

যারা চাকরি পাওয়ার জন্য ইন্টারনেটে কোনো খোঁজ খবর রাখে না তাদের পক্ষে জব পাওয়াটা খুব মুসকিল। আপনি বিভিন্ন পত্রিকা পড়তে পারেন যেগুলোতে দৈনিক চাকরির খবর পাওয়া যায়। তবে চলুন আমরা দেখে নেই অনলাইনে কোন সাইটগুলো থাকে প্রতিদিনের চাকরির খবর পাওয়া যাবে।

১। BDJobs.Com-থেকে চাকরির খবর

বাংলাদেশের সবচেয়ে বড় জব নিউজ সাইট হচ্ছে বিডিজবস ডটকম। বাংলাদেশের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের জন্য কোনো কর্মী নিয়োগের প্রয়োজন হলে এই সাইটে তারা জব সার্কুলার দিয়ে থাকে। আজকের চাকরির খবর আপনি যদি জানতে চান তাহলে এই সাইটে ভিজিট করতে পারেন।

এই সাইট আপনি দুই ভাবে ভিউ করতে পারবেন প্রথমে সব কিছু ইংরেজিতে লেখা থাকতে পারে আপনি চাইলে বাংলাতেও সব কিছু দেখতে পারবেন। এই সাইটে খুব সুন্দর করে সব কিছু দেওয়া আছে যার কারণে আপনি যেকোনো কিছু খুব সহজেই বুঝতে পারবেন।

লাইভ কয়টি জব সার্কুলার আছে এবং সর্বশেষ কয়টি নতুন চাকরি রয়েছে সেটাও আপনি দেখতে পারবেন। এছাড়া আপনি যদি জেলাভিত্তিক চাকরি খুঁজে থাকেন তাহলে এই সাইটে অনেক ধরণের জেলাভিত্তিক চাকরির খবর পাবেন। প্রতিটি প্রতিষ্ঠানের লোগো দেওয়া রয়েছে এর মাধ্যমে আপনার পছন্দের প্রতিষ্ঠানের জব সার্কুলার গুলো দেখতে পারবেন।


আপনার যদি কোনো কম্পিউটার না থাকে অথবা এই সাইটে প্রবেশ করতে কোনো সমস্যা হয় তাহলে আপনি BDJobs App-মোবাইলে ডাউনলোড করতে পারেন। এতে আপনার আর এই বিডিজবস ডটকম সাইটে প্রবেশ করতে হবে না ইন্টারনেট চালু করলেই আপনি সর্বশেষ চাকরির খবর পেয়ে যাবেন সম্পূর্ণ ফ্রিতে।

২। JagoJobs.Com-থেকে চাকরির খবর

জাগোজবস ডটকম একটি শীর্ষ ওয়েবসাইট যেখানে প্রতিদিনের চাকরির সকল আপডেট পাওয়া যায়। আপনি এই সাইটে সকল ধরনের সরকারি জব সার্কুলার এবং বিভিন্ন প্রাইভেট কোম্পানির বেসরকারি চাকরির সার্কুলার পাবেন। সাইটটিতে বিভিন্ন প্রতিষ্ঠানের নাম রয়েছে এবং সুন্দর ভাবে বিভাগ গুলো সাজানো আছে যার জন্য আপনি খুব সহজেই পছন্দের চাকরির খোঁজ করতে পারবনে।

আপনি যদি কোনো জব সার্কুলারের মেয়াদ জানতে চান তাহলে সেটাও দেখতে পারবেন এই সাইটে। এই সাইটে আরো বিভিন্ন ধরনের জব পাওয়া যায় যার মধ্যে অন্যতম হচ্ছে পার্ট টাইম জব। আপনি যদি পড়ালেখা করার পাশাপাশি কোনো পার্ট টাইম জব করতে চান তাহলে এই সাইটে ভিজিট করতে পারেন।

৩। CareerJet.Com.BD-থেকে চাকরির খবর

বিভিন্ন ধরণের চাকরি খোঁজার জন্য এই সাইটে প্রবেশ করতে পারেন। ক্যারিয়ার জেট ডটকম ডট বিডি সাইটটি ইংলিশ ভার্শনের তবে এটা বাংলাদেশী ওয়েবসাইট। এই সাইটে আপনি সকল কিছু ইংরেজিতে ভিউ করতে পারবেন।

দৈনিক জব সার্কুলার পাওয়া যায় এই সাইটে এবং আপনি চাইলে এই সাইট থেকে পছন্দের চাকরির খোঁজ নিয়ে জব করার জন্য আবেদন করতে পারেন। এখানে আপনি বিভাগ ভিত্তিক চাকরির পাশাপাশি জেলাভিত্তিক চাকরি পাবেন খুব সহজেই।

৪। ChakrirKhoborBD.Com-থেকে চাকরির খবর

সাপ্তাহিক চাকরির খবর পাওয়ার জন্য এই সাইটটি অন্যতম। এই সাইটে আপনি প্রতি সপ্তাহের চাকরির খবর পাবেন খুব সহজেই এর জন্য আপনাকে অন্য কোনো সাইটে সাপ্তাহিক জব নিউজ দেখার জন্য ঘাটাঘাটি করতে হবে না।

অনেক সময় আপনি কোনো ব্যস্ততার কারনে দৈনিক চাকরির খবর নাও জানতে পারেন এর জন্য আপনি সপ্তাহে একবার এই সাইটে প্রবেশ করলে পুরো সপ্তাহের চাকরির খবর নিতে পারবেন।

এই সাইটে আপনি সরকারি-বেসরকারি সব ধরনের জব নিউজ পাবেন। এছাড়াও আপনি যদি এই সাইটে সব সময় ভিজিট না করতে পারেন তাহলে আপনার মোবাইলে ChakrirKhoborBD App ডাউনলোড করে নিতে পারেন।

৫। BDJobAlert.Com-থেকে চাকরির খবর

সকল ধরনের Job Circular -পাওয়ার জন্য এই সাইটটি অত্যন্ত ভালো একটি ওয়েবসাইট। এই সাইটে প্রতিটি টপিক খুব ভালো ভাবে সাজানো রয়েছে। অন্যান্য সাইটের মতো এই সাইটেও দৈনিক ও সাপ্তাহিক জব সার্কুলার পাওয়া যায়।

আপনি যদি কোনো কারনে এই ওয়েবসাইটে প্রবেশ করতে না পারেন তাহলে এই সাইটের ফেসবুক পেজে যোগদান করে চাকরির সকল ধরনের আপডেট পেতে পারেন।

এই সাইট থেকেও সরকারি-বেসরকারি জন নিউজ ও পার্ট টাইম জব বিজ্ঞপ্তি পাবেন। সাইটে প্রবেশ করে বড় করে একটা সার্চ বক্স পাবেন যার মধ্যে আপনি যদি কোনো কাজ অনুসন্ধান করতে চান তাহলে সার্চ বক্সে টাইপ করে আপনার পছন্দের জব খুঁজে নিতে পারেন। এছাড়াও আপনি বিভিন্ন জেলাভিত্তিক জব নিউজ জানতে পারবেন।

বাংলা নিউজ সাইট থেকে চাকরির খবর

১। BD-Pratidin.Com

নিউজপেপার সাইট থেকে যারা জব সার্কুলার পেতে চান তারা এই সাইট থেকে বিভিন্ন চাকরির সার্কুলার দেখতে পারেন। বাংলাদেশ প্রতিদিন ডটকম এই সাইটটি একটি নিউজপেপার সাইট।

এখানে প্রতিদিন নিউজ এবং জব সার্কুলার পোস্ট করা হয় আপনি চাইলে এই সাইট থেকে চাকরির সার্কুলার পাওয়ার পাশাপাশি বিভিন্ন নিউজ দেখতে পারবেন। এছাড়া এখানে বিভিন্ন সরকারি-বেসরকারি Job Circular পাবেন।

২। ProthomAlo.Com

প্রথম আলো ডটকম বাংলাদেশের অন্যতম সেরা ওয়েবসাইট। এই সাইটে দৈনিক নিউজ প্রচার করা হয় এবং বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি জব সার্কুলার পাওয়া যায়।

আপনি চাইলে এই সাইট থেকে দৈনিক চাকরির খবর জেনে নিজের পছন্দের চাকরি নির্বাচন করে সুন্দর ভাবে ক্যারিয়ার তৈরি করতে পারেন। বিভিন্ন রয়েছে যারা তাদের কোম্পানির বিভিন্ন পদে চাকরির বিজ্ঞপ্তি দিয়ে থাকে।

৩। NtvBD.Com

NtvBD-ওয়েবসাইটটি একটি টিভি চ্যানেলের যা প্রতিদিন তাদের টিভি চ্যানেলের বিভিন্ন তথ্য ও নিউজ দিয়ে থাকে। আপনি চাইলে এই সাইট থেকে বিভিন্ন নিউজ দেখতে পারেন এবং দৈনিক চাকরির বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন। এই সাইটে আলাদা ভাবে একটি বিভাগ রয়েছে যেখানে সর্বশেষ চাকরির আপডেট পাবেন। বিভিন্ন প্রতিষ্ঠান এবং সরকারী চাকরির খবর জানতে পারবেন।

৪। BD24Live.Com

অন্যান্য নিউজ ওয়েবসাইট গুলোর মতোই এই সাইটেও সরকারি-বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি পাওয়া যায়। কোনো কোম্পানিতে কর্মীর দরকার হলে তারা বিভিন্ন ওয়েবসাইট বা নিউজপেপারে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে থাকে।

আর আপনি যদি জব খুঁজে থাকেন তাহলে এই ওয়েবসাইট গুলো প্রতিদিন ভিজিট করতে পারেন। কারণ যেকোনো সময় কোনো ভালো জব বিজ্ঞপ্তি পাওয়া যেতে পারে। এই সাইটেও বিভিন্ন নিউজ প্রচার করার পাশাপাশি চাকরির বিজ্ঞপ্তি দিয়ে থাকে।

৫। JagoNews24.Com

জাগো নিউজ ২৪ ডটকম অত্যন্ত ভালো একটি সাইট এবং খুব সাজানো গুছানো সুন্দর ডিজাইন করা। এই ওয়েবসাইটটি আমার ব্যক্তিগত ভাবে খুব ভালো লাগে।

এই সাইটে আপনি জাগো জবস বিভাগ থেকে সকল ধরনের চাকরির বিজ্ঞপ্তি পাবেন। আপনার পছন্দ মতো সরাকারি বা বেসরকারি জব বিজ্ঞপ্তি পেতে পারেন এবং চাকরির সকল তথ্য নিয়ে জব করার জন্য এপ্লাই করতে পারেন।

সর্বশেষ,
আপনার মতো অনেক লোক আছে যাদের চাকরি চাই কিন্তু চাকরি চাইলেই পাওয়া যায় না তার জন্য বিভিন্ন জায়গায় খোঁজ রাখতে হয়। অনেকে আছে যারা জব খোঁজার পদ্ধতি জানে না, কোথায় খোঁজ নিবে সেটাও জানে না। তাই আজ যে ওয়েবসাইট গুলো নিয়ে আলোচনা করলাম সেগুলোতে প্রতিদিন ভিজিট করুন আশা করি আপনার পছন্দ মতো চাকরি খুঁজে পাবেন।

আর যারা চাকরি খোঁজার উপায় জানে না তাদের চাকরি খোঁজার সুযোগ করে দেওয়ার জন্য এই পোস্টটি সোশ্যাল মিডিয়া বা বিভিন্ন জায়গায় শেয়ার করুন। ভালো থাকুন সুস্থ থাকুন নিজের ক্যারিয়ার আরো সুন্দর করে গড়ে তুলুন।

Tags:- চাকরির খবর পত্রিকা,আজকের চাকরির খবর,সরকারী চাকরির খবর,চাকরির খবর পুলিশ,এনজিও চাকরির খবর,গাজীপুর চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,এইমাত্র পাওয়া ২৫০ টি পদে সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি
পোস্ট রেটিং করুন
ট্যাগঃ
About Author
1 comment
Sort by