Facebook Hacking সম্পূর্ণ বাংলায়।

 Facebook Hacking সম্পূর্ণ বাংলায়।

Facebook Hacking সম্পূর্ণ বাংলায়।

Facebook Hacking সম্পূর্ণ বাংলায়।


প্রিয় বন্ধুরা , ফেসবুক হ্যাকিং এর স্বীকার আমরা বিভিন্ন ভাবে হয়ে থাকি। আর সেই বিষয় নিয়েই আজ আমি আপনাদের সাথেই আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি , কি ভাবে আমরা হ্যাকিং এর স্বীকার হয়ে থাকি। তবে আর দেরি কেন চলুন শুরু করা যাক।

...Lets Start...

Facebook Hacking এর স্বীকার আমরা সাধারণত দুই ভাবে হয়ে থাকি। তবে বলে রাখি আজ যা আলচনা করতে যাচ্ছি শুধু মাত্র শিখার উদ্দেশ্যে। কেউ খারাপ কাজে এসব নলেজ ব্যবহার করবেন না। এ জন্য এস এম সুদীপ বিডি কোন ভাবেই দায়ী থাকবে না। আজকে আমি আপনাদের সাথে নিন্মক্ত বিষয় গুলো নিয়ে আলোকপাত করব। সাথেই থাকুন।

# ফেসবুক হ্যাকিং কি ?
# ফেসবুক হ্যাকিং কিভাবে করা হয় ?
# ফেসবুক কেন হ্যাকিং করা হয় ?

তো বন্ধুরা এ ছাড়াও বিভিন্ন ধরনের প্রশ্ন আপনাদের মনের ঘরে উকি মারতে পারে। এ ছাড়াও যদি আপনাদের মনে প্রশ্ন জেগে থাকে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না। অবশ্যই সমাধান দেওয়ার চেষ্টা করব।

কেউ যদি আমাদের ফেসবুক একাউন্ট এর সকল তথ্য হাতিয়ে নিয়ে নিজের ইচ্ছা মত ব্যবহার করে তাকে ফেসবুক হ্যাকিং বলে। ফেসবুকের সমস্ত তথ্য হাতিয়ে নেওয়ার জন্য হ্যাকার বিভিন্ন পদ্মতি অবলম্বন করে থাকে। যেমনঃ-

  1. Fishing Attak
  2. Dictionarry Attak

হ্যাকার এই দুইটি জন প্রিয় পদ্মতি অবলম্বন করেই বেশির ভাগ আমাদের ফাদে ফেলে থাকেন। তবে বলে রাখি কেউ আমাদের হ্যাকিং করতে পারবে না যদি আমরা নিজে থেকেই হ্যাকারের ফাদে পা না দেই। এখন কথা হল , আমরা কি ভাবে হ্যাকারের ফাদে পা দিয়ে থাকি। খুব চিন্তার বিষয় তাই না। চিন্তার কোন কারন নেই। আমরা যদি একটু সতর্কতার সাথে ইন্টারনেট ব্যবহার করি , আমরা কখনই হ্যাকের স্বীকার হতেই পারি না ১০০% গ্যারান্টি।


Fishing Attak এ হ্যাকার হুবহু ফেসবুকের মত একটি লগিন পেজ তৈরি করেন। কোন ভাবে বা কোন প্রলোভন দেখিয়ে যদি আপনাকে সেই পেজে লগিন করাতে পারে তবে আপনি হ্যাকিং এর স্বীকার হয়ে যাবেন।

আপনার প্রিয় ফেসবুকের পাসওয়ার্ড উক্ত লগিন পেজ হ্যাকারের মেইল বক্সে পাঠিয়ে দিবে। ফলে হ্যাকার সহজেই আপনার ফেসবুক একাউন্ট এর এসেস নিতে পারবে। এ থেকে বাঁচার এক মাত্র উপায় ফেসবুক একাউন্ট এ Two Factor Authentication On করে রাখা। এতে করে Unknown Device থেকে কেউ আপনার একাউন্ট লগিন করতে চাইলে একটি ৬ সংখ্যার Verification Code আসবে। ভেরিফাই না করলে কেউ আপনার একাউন্ট এ লগিন করতে পারবে না।

আর থাকলো Dictionarry Attak , এই Dictionarry Attak এ হ্যাকার বিভিন্ন সম্ভাব্য পাসওয়ার্ড তৈরি করে রাখে। যে পাসওয়ার্ড গুলো সবাই কম বেশি ব্যবহার করে থাকে। হ্যাকের তৈরি সম্ভাব্য পাসওয়ার্ড গুলো Automatic আপনার একাউন্ট লগিন করার ট্রাই করে। যদি সম্ভাব্য Password  Match করে তবে Automatic Hacker কে বলে Password Match. আর এভাবেই আপনি হ্যাকিং এর স্বীকার হতেই পারেন। তাই সব সময় Strong Password ব্যবহার করবেন। এখানে Strong Password বলতে Letter , Number এবং Symbols কে এক সাথে মিক্স করে ব্যবহার করাকে বুঝায়।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই থাক। আর কিছু বল্ললে আপনারা হ্যাকিং এর জন্য ট্রাই করতে শুরু করে দিবেন। কেউ আবার আমাকে ফিসিং পেজ বানানোর জন্য অনুরোধ করবেন না। শুধু মাত্রই নিজেক্র সেফ রাখার জন্য আজ এ সকল আলচনা করলাম। কাউকে অসৎ উদ্দেশ্যে হ্যাক করার জন্য নয়।

সকলেই সেফ এবং ভালো থাকুন। আমাদের এস এম সুদীপ বিডি এর সাথেই থাকুন। ধন্যবাদ এতক্ষন মুল্যবান সময় নিয়ে আজকের টিউন টি পড়ার জন্য।

ক্রেডিট বাইঃ- এস এম সুদীপ বিডি ডট কম।
ট্যাগঃ- Facebook Hacking সম্পূর্ণ বাংলায়।,facebook hacking 100% working 2023,facebook real hacking,facebook hacking bangla,facebook hacking apps,facebook hack, facebook hacking account recover
পোস্ট রেটিং করুন
ট্যাগঃ
About Author
1 comment
Sort by