আপনার জন্য Google Adsense পাওয়ার কয়েকটি গোপন টিপস।

আপনার জন্য Google Adsense পাওয়ার কয়েকটি গোপন টিপস।



নমস্কার/আদাব,
আশা করি সকলেই ভালো আছেন আর আমিও ভালো আছি। পূর্বের মতো আমি আজকে আবারও আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি গোপন ট্রিকস নিয়ে।

আপনার যদি একটি ওয়েব সাইট থেকে থাকে তবে আজকের আর্টিকেল আপনার জন্য অধিক গুরুত্বপূর্ণও হবে। হতে পারে আজকের টিউন টি পরে আপনি সোনার হরিণ পেয়ে গেলেন।

আপনার জন্য Google Adsense পাওয়ার কয়েকটি গোপন টিপস।

আপনার জন্য Google Adsense পাওয়ার কয়েকটি গোপন টিপস।

প্রিয় বন্ধুরা এখানে গুগল এডসেন্স কে সোনার হরিণের সাথে তুলনা করা হয়েছে। আশা করছি ট্রিকসটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লাগবে। তো আজকের ট্রিকসটি আপনাদের সামনে তুলে ধরছি।

...Lets Start...

আপনারা অনেকেই গুগল এডসেন্স (Google Adsense) এর নাম শুনে থাকবেন। আর অনেকেই আছেন যে, এটি সম্পর্কে মোটামুটি ধারণাও পেয়ে গেছেন। তো বন্ধুরা আজকে আমি এই বিষয়েই আপনাদের সাথে কথা বলব, আশা করি টিউনের শেষ পর্যন্ত সাথেই থাকবেন। আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা জানতে চেয়েছেন -

  1. # গুগল এডসেন্স (Google Adsense) কিভাবে পাবো ?
  2. # গুগল এডসেন্স (Google Adsense) পেতে করনীয় কি ?
  3. # গুগল এডসেন্স (Google Adsense) পেয়ে গেলে করনীয় কি ?
  4. # গুগল এডসেন্স (Google Adsense) থেকে বেশি বেশি টাকা পাওয়ার উপায় কি ?
  5. # গুগল এডসেন্স (Google Adsense) এর Pin Verify কিভাবে করবেন ?
  6. # গুগল এডসেন্স (Google Adsense) কত Dollar হলে Payment দেয়।
  7. # গুগল এডসেন্স (Google Adsense) Suspend হওয়ার কারন গুলো কি কি ?
  8. # গুগল এডসেন্স (Google Adsense) কোথায় কোথায় ব্যবহার করতে পারবেন ?
  9. # গুগল এডসেন্স (Google Adsense) কি সত্যিই টাকা দেয় ?
  10. # গুগল এডসেন্স (Google Adsense) এর Settings গুলো কি কি ?

প্রিয় বন্ধুরা, আর এই গুগল এডসেন্স (Google Adsense) পাওয়ার জন্য কি কি প্রয়োজন বা দরকার হয় ? এগুলোর সবকিছুর উত্তর আমি আপনাদের সামনে দেওয়ার সর্বচ্চ চেষ্টা করব।

১। গুগল এডসেন্স (Google Adsense) পাওয়ার জন্য আপনাকে যা যা করতে হবেঃ-
ক. প্রিমিয়াম  ডোমেইন (Primium Domain) ব্যবহারঃ-

যদি আপনি নিজের ব্লগ বা ওয়েবসাইটে একটি ফ্রি ডোমেইন (Free Domain) নাম ব্যবহার করছেন, তাহলে সেটি পরিবর্তন করে ফেলুন। দ্রুত গুগল এডসেন্স (Google Adsense) অনুমোদন পাওয়ার জন্য একটি প্রিমিয়াম ডোমেইন (Primium Domain) যেমন -
(.com, .com.bd, .info, .xyz, .net, .org) থাকাটা অনেক জরুরি এবং গুরুত্বপূর্ণ। তাই এই কাজটি অত্যন্ত জরুরি করে ফেলুন এবং একটি প্রিমিয়াম ডোমেইন (Primium Domain) কিনে নিন।
এছাড়াও যদি আপনি চান, তবে গুগলের ব্লগস্পট (blogspot) ফ্রি তে ব্যাবহার করতে পারবেন। এটি মূলত ফ্রি হলেও,যেহেতু এটি গুগলের সেহেতু, এটিও আপনি ব্যবহার করতে পারবেন, কোন রুপ সমস্যা হবে না।

২। অন্যান্য এড (Third Party Add) ব্যবহার না করাঃ-

যখন আপনি গুগল এডসেন্স (Google Adsense) জন্য apply করবেন, তখন যেন আপনার ব্লগে অন্য কোনো Third Party Add Network এর বিজ্ঞাপন না থাকে। এতে, গুগল এডসেন্স খুব সহজেই আপনার অনুরোধ রিজেক্ট করে দিতে পারে। মানে,আপনার সাইটের ব্লগে পূর্বে থেকেই যদি কোনো প্রকার এড থাকে তাহলে সেটি রিমুভ করে ফেলতে হবে। তা যদি না করেন, তাহলে আপনি কখনই গুগল এডসেন্স পাবেন না। তাই, এটিও আপনার জন্য একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়। এটির দিকে আপনাদের/আমাদের লক্ষ রাখা উচিত বলে মনে করি।

৩। দ্রুত এবং পরিষ্কার সাইট হওয়াঃ-

একটা বিষয় অবশ্যই মনে রাখবেন যে, আপনার তৈরি কৃত ব্লগ যাতে অনেক দ্রুত লোডিং  এবং পরিষ্কার হয়।
মানে, ব্লগের Loading Speed মোটামুটি ভালো হতে হবে এবং সেই সাথে ব্লগ দেখতে যাতে অনেক পরিষ্কার (Clean) আর স্পষ্ট থাকে অর্থাৎ আজে বাজে ডিজাইন যেন না থাকে। ইউজার ফ্রেন্ডলি যেন হয়।
একটি ভালো এবং পরিষ্কার থিম ব্লগে অবশ্যই ব্যবহার করবেন, যেন ইউজার রা আপনার ওয়েব সাইট ভিসিট করলে সাচ্ছন্দ বোধ করে। যা, আপনার সাইটকে গুগল এডসেন্স পাওয়ার ক্ষেত্রে সাহায্য করবে।

৪। কিছু গুরুত্বপূর্ণ পেজ (Defalt Page) সাইটে যুক্ত করুনঃ-

ব্লগ বা ওয়েবসাইটে এডসেন্স পাওয়ার জন্য কিছু গুরুত্বপূর্ণ পেজ (Defalt Page) অবশ্যই থাকতে হবে। নিচে পেজ গুলো আপনাদের ওয়েব সাইট এ যদি না থাকে তবে আপনার অনুরোধ গুগল এডসেন্স সহজেই রিজেক্ত করে দিবে ১০০% সত্য। যেমনঃ-

  1. ক. Privacy policy
  2. খ. Contact Us
  3. গ. Disclaimer
  4. ঘ. About Us
  5. ঙ. Sitemap
  6. চ. Terms & Conditions

যদি এই পেজ গুলি যে কোন ওয়েবসাইট বা ব্লগে তৈরি করা থাকে, তাহলে যে কোনো ব্লগ বা ওয়েবসাইট দেখতে অনেক Professional বা পেশাগত লাগে।

তাই, খুব দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল (Google Adsense Aprouval) পাওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়। নিচে এই পেজ গুলো সম্পর্কে বিস্তারিত বলা হলোঃ-

ক। Privacy Policy:-
গুগল এডসেন্স এপ্রুভাল (Google Adsense Aprouval) এর জন্য প্রাইভেসি পলিসি (Privacy Policy) অবশ্যই লাগবে। এই পেজে আপনি লিখবেন, কিভাবে আপনি ভিজিটরের সমস্ত তথ্য সংরক্ষণ করবেন এবং আপনি অন্য কোথাও ভিজিটরের গোপন তথ্য প্রকাশ বা বিক্রি করবেন না এই মর্মে লিখবেন।

খ। About us:-
এই জায়গায় আপনি আপনাদের ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত লিখবেন। অর্থাৎ আপনাদের ওয়েবসাইটে কি কি পাওয়া যাবে বা কি জন্য ওয়েবসাইটটি চালু করেছেন সে সংক্রান্ত বিস্তারিত তথ্য থাকবে। আপনি চাইলে এখানে আপনাদের ঠিকানা উল্লেখ করতে পারেন।

গ। Disclaimer:-
আপনার ওয়েব সাইটের জন্য এটি অর্থাৎ Disclaimer Page অতি গুরুত্বপূর্ণ। এখানে আপনার সাইটের দাবি এবং অস্বীকৃতি বিষয় গুলো ধারাবাহিক ভাবে থাকে। এগুলো অবশ্যই তৈরি করে নিবেন।

ঘ। Contact us:-
একজন ইউজার বা ভিজিটর, আপনাদের সাথে কিভাবে যোগাযোগ করতে পারে সে সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে এই পেজে। যেমনঃ- এখানে আপনার সাথে মোবাইল, ফেসবুক, ইউটিউব, ইমেইল (Email) বা চিঠির মাধ্যমে কিভাবে যোগাযোগ করতে পারবে সে সংক্রান্ত তথ্য উল্লেখ করতে হবে।

ঙ। Sitemap:-
আপনার ওয়েব সাইট এ যে সকল আর্টিকেল পাব্লিশ করা হয়, সেই সকল আর্টিকেল একটি পেজে এক সাথে দেখাতে হবে। তাছাড়া উক্ত পেজ টি গুগলে সাবমিট করে রাখতে হবে। আর ওয়েব সাইট এ Sitemap যেন গুগল বট Read করতে পারে , তাই Google Robots ঠিক ঠাক ভাবে সেটআপ করতে হবে।

চ। Terms & Conditions:-
আপনার ওয়েব সাইট বা ব্লগের সকল নিয়ম নীতি এই পেজে লিখে দিতে হবে। ইউজার রা আপনার ওয়েব সাইট এ এ সকল নিয়ম নীতি মেনে চলবে। নিয়ম নীতি লঙ্ঘন করলে কি ব্যবস্থা নেওয়া হতে পারে এ সকল খুঁটি নাটি বিষয় উল্লেখ করতে হবে।


৫। দীর্ঘ ও কপি-পেস্ট মুক্ত আর্টিকেলঃ-

আপনার অনেক সময় লাগলেও, ব্লগের লিখা প্রত্যেকটি আর্টিকেল যাতে সর্বনিম্ন হলেও যেন তা ৬০০ থেকে ১০০০ শব্দের ভেতরে হয় সেটি খেয়াল রাখতে হবে। নিজের দ্বারা লেখা অরিজিনাল (Original) আর্টিকেল কম করে হলেও ৬০০ শব্দের ভেতরে লিখলে, এডসেন্স অনেক সহজেই আপনার ব্লগকে একটি High Quality ব্লগ ভাববে।

আর একটি বিষয়, কোনো মতেই কপি-পেস্ট যুক্ত পোস্ট বা আর্টিকেল লিখবেন না। এতে, খুব সহজেই গুগল এডসেন্স এপ্রুভাল (Google Adsense Aprouval) পেয়ে যাওয়ার সুযোগ অনেক বেড়ে যায়।

৬। কপিরাইট মুক্ত ইমেজ ব্যবহার করাঃ-
অবশ্যই মনে রাখবেন, নিজের ব্লগের আর্টিকেল লেখার সময়, গুগল থেকে যে কোনো আর্টিকেল রিলেটেড ছবি (Image) ডাউনলোড করে ব্যবহার করবেন না। গুগল Copyright images বা অন্যদের দেয়া ছবি ব্যবহার করলে সেগুলি আপনার নিজের আর্টিকেল মনে করে না।

তাই, এরকম কপি রাইট যুক্ত ছবি ব্যবহার করলে গুগল এডসেন্সের থেকে অনুমোদন পাওয়াটা অনেক কঠিন হয়ে দ্বারায়। Pixabey অথবা Pexels ব্যবহার করে আপনারা নিজের ব্লগের আর্টিকেলের জন্য অনেক ভালো ভালো হাজার হাজার Copyright মুক্ত ছবি পেয়ে যাবেন।

এখান থেকে ছবি DownLoad করে ব্যবহার করতেই পারেন , গুগল কোন রুপ কপিরাইট ধরবে না।

৭। সর্বনিম্ন ৫০ টি আর্টিকেল থাকাঃ-

আপনি একটি খালি বা কোন আর্টিকেল না থাকা ব্লগ এডসেন্সের জন্য দিতে পারবেন না। আর, যদি ভূল করে দিয়েও থাকেন তাহলে গুগল এডসেন্স সেই ব্লগ কোনো দিন কখনই এপ্রুভ করবেনা। তাই, নিজের ব্লগে, গুগল এডসেন্সের জন্য এপ্লাই করার পূর্বেই কম করে হলেও ৫০ টি ভালো ভালো আর্টিকেল লিখবেন।

এছাড়াও, আপনার ব্লগে থাকা প্রত্যেক ক্যাটেগরিতে ২ টি করে আর্টিকেল থাকতে হবে। মনে রাখবেন, কোনো রকমের Copy করা আর্টিকেল বা কনটেন্ট আপনাদের ব্লগে থাকলে, Google Adsense কিন্তু আপনার ব্লগ Approve করবে না।

তাই, অরিজিনাল (Original) এবং ভালো মানের আর্টিকেল বা কনটেন্ট লিখবেন। তাহলে, বন্ধুরা ওপরে আমি যে ভাবে সমস্ত কিছু বিস্তারিত ভাবে বলেছি সেই ভাবে গুগল এডসেন্সের জন্য এপ্লাই করলে, খুব কম সময়ের ভেতরেই Google Adsense আপনার ব্লগকে Aprove করে দিবে।

আশা করছি সকলেই গুগল এডসেন্স সম্পর্কে ভালো ভাবে ধারনা পেয়ে গেছেন এবং কোন প্রকার বুঝতে অসুবিধা হয় নি।

এখন আপনাদের সকল প্রশ্নের উত্তর আপনি সহজেই বুঝতে পারবেন। চলুন তবে প্রশ্নের সাথে সাথে উত্তর গুলোও জেনে নেই।

# গুগল এডসেন্স (Google Adsense) পেতে করনীয় কি ?
সর্ব প্রথম প্রচুর ধৈর্য ধরতে হবে। তাহলেই আপনি গুগল এডসেন্স পেতে পারেন।

# গুগল এডসেন্স (Google Adsense) পেয়ে গেলে করনীয় কি ?
গুগল এডসেন্স পেয়ে গেলে ভাবতেছেন কপি পোস্ট করবেন তাই না। যদি এমন টা করেন তবে আপনার গুগল এডসেন্স Dissable হয়ে যাবে। তাই যে সকল নিয়ম নীতি মেনে গুগল এডসেন্স পেয়েছেন সেই সকল নিয়ম নীতি মেনেই চলুন।

# গুগল এডসেন্স (Google Adsense) থেকে বেশি বেশি টাকা পাওয়ার উপায় কি ?
গুগল এডসেন্স পেয়েছেন বলে প্রতি দিন ব্যালেন্স চেক করবেন না। ধৈর্য ধরে কাজ করুন এমনিতেই ইনকাম বেড়ে যাবে।

# গুগল এডসেন্স (Google Adsense) এর Pin Verify কিভাবে করবেন ?
গুগল এডসেন্স সর্বনিম্ন ১০ ডলার হলে সঠিক নিয়মে এপ্লাই করে পিন ভেরিফাই করতে পারবেন।

# গুগল এডসেন্স (Google Adsense) কত Dollar হলে Payment দেয়।
গুগল এডসেন্স সরবনিম্ন ১০০ ডলার হলেই মাসের পহেলা তারিখে পেমেন্ট এর জন্য অনুরোধ করতে পারবেন। কোন মাসের মধ্য সময়ে গুগল এডসেন্স পেমেন্ট করবে না।

# গুগল এডসেন্স (Google Adsense) Suspend হওয়ার কারন গুলো কি কি ?
গুগল এডসেন্স এর যে কোন সময় নিয়ম নীতি লঙ্ঘিত হলেই আপনার গুগল এডসেন্স আপনাকে সতর্ক বার্তা পাঠাবে কিন্তু খুব খারাপ ভাবে নিয়ম নীতি লঙ্ঘিত হলে সতর্ক বার্তা ছারাই আপনার গুগল এডসেন্স Dissable হয়ে যাবে। আর গুগল এডসেন্স এক বার সাস্পেন্ড হলে আর ফীরে পাওয়া যায় না।

# গুগল এডসেন্স (Google Adsense) কোথায় কোথায় ব্যবহার করতে পারবেন ?
গুগল এডসেন্স YouTube এবং Website এ ব্যবহার করতে পারবেন।

# গুগল এডসেন্স (Google Adsense) কি সত্যিই টাকা দেয় ?
হ্যা, গুগল এডসেন্স সত্যিই টাকা দেয়। গুগল এডসেন্স  গুগল কর্তিক নিয়ন্ত্রিত।

# গুগল এডসেন্স (Google Adsense) এর Settings গুলো কি কি ?
গুগল এডসেন্স এর জন্য সঠিক ভাবে আপনার ঠিকানা দিতে হবে। গুগল এডসেন্স  কোড সঠিক ভাবে ওয়েব সাইট এর হিডার সেকশনে বসাতে হবে। গুগল এডসেন্স এড সেকশন সাজাতে হবে।


যদি আমার কোনো ভুল-ভ্রান্তি হয় তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর যদি কোনো বিষয় বুঝতে না পারেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে সংকচ বোধ করবেন না। আমি যত তারাতারি পারি, আপনার কমেন্টের উত্তর দিব।

প্রিয় বন্ধুরা, আজকে তবে এ পর্যন্তই, সকলেই ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন। আবারও কোনো এক সময় হাজির হয়ে যাব আপনাদের কাছে অন্যকিছু অন্য ধরনের নতুন ট্রিকস-টিপস নিয়ে।

ক্রেডিট বাইঃ- SMsudipBD.Com
Tag:-আপনার জন্য Google Adsense পাওয়ার কয়েকটি গোপন টিপস।,গুগল এডসেন্স (Google Adsense) কিভাবে পাবো ?,গুগল এডসেন্স (Google Adsense) পেতে করনীয় কি ?,গুগল এডসেন্স (Google Adsense) পেয়ে গেলে করনীয় কি ?,গুগল এডসেন্স (Google Adsense) থেকে বেশি বেশি টাকা পাওয়ার উপায় কি ?,গুগল এডসেন্স (Google Adsense) এর Pin Verify কিভাবে করবেন ?,গুগল এডসেন্স (Google Adsense) কত Dollar হলে Payment দেয়।,গুগল এডসেন্স (Google Adsense) Suspend হওয়ার কারন গুলো কি কি ?,গুগল এডসেন্স (Google Adsense) কোথায় কোথায় ব্যবহার করতে পারবেন ?,গুগল এডসেন্স (Google Adsense) কি সত্যিই টাকা দেয় ?,গুগল এডসেন্স (Google Adsense) এর Settings গুলো কি কি ?
পোস্ট রেটিং করুন
ট্যাগঃ
About Author

টিউটোরিয়ালটি কেমন লেগেছে মন্তব্য করুন!